মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২:৫৮ অপরাহ্ন


Bd-Times

রাজধানী অপরাধ

  Print  

'আমাদের সন্তানদের ফেরত দিন'

   


টাইমস ডেস্ক | প্রকাশিত: ০৯:৩৫ পিএম, শনিবার, ১৫ - সেপ্টেম্বর - ২০১৮



রাজধানীর বিভিন্ন এলাকা থেকে শিক্ষার্থীসহ পাঁচ জন নিখোঁজ রয়েছে। তবে তাদের ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন নিখোঁজের স্বজনরা। তারা বলছেন, ‘চার দিন ধরে তাদের ডিবি কার্যালয়ে আটকে রাখা হয়েছে। যা আইনের লঙ্ঘন। দ্রুত তাদের মুক্তি দেওয়া হোক’। শনিবার ঢাকার সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স আ্য্যসোসিয়েশনে (ক্র্যাব) আয়োজিত সংবাদ সম্মেলনে ‘পাঁচ জন নিখোঁজ সন্তানের অসহায় পরিবার’ এসব অভিযোগ করেন।


সংবাদ সম্মেলনে তারা বলেন, ১২ সেপ্টেম্বর বুধবার রাতে সাদা পোশাকদারী (ডিবি) আমাদের পাাঁচ সন্তানকে তুলে নিয়ে যায়। আটককৃতরা হলেন, ঢাকা বারের শিক্ষানবিশ আইনজীবী শাফিউল আলম, পেশায় চাকুরীজীবী মনিরুল আলম, আবুল হায়াত, ঢাকা কলেজ ৪র্খ বর্ষের ছাত্র সফিউল্লাহ ও নবম শ্রেণীর ছাত্র মোশারফ হোসাইন মা‘য়াজকে তুলে নিয়ে গেছে।


এসময় শাফিউল আলমের মা রমিছা খানম বলেন, ওইদিন পবিত্র হজ্জ পালন শেষে ঢাকায় পৌঁছে রাত সাড়ে ৮টা সময় শাহজালাল অন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাড়ি ফেরার জন্য সন্তানদের নিয়ে মাইক্রোতে উঠি। হঠাৎ একদল অপরিচিত লোক আমার দুই ছেলেকে বহু মানুষের সামনে গাড়ী থেকে নামাতে টানা হেঁচড়া শুরু করে। তাৎক্ষণিক আমাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে ওরা পরিচয়পত্র ও অস্ত্র দেখিয়ে নিজেদের সাদা পোশাকদারী আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী {ডিবি} দাবী করে। চোখের সামনে থেকে আমার সাথে থাকা ছোট দুই ছেলে শাফিউল আলম ও মনিরুল আলমকে তুলে নিয়ে যায়। এ সময় সঙ্গে থাকা আমার ছোট ছেলের বন্ধু আবুল হায়াতকেও তুলে নিয়ে যায়। পরে সে রাতেই আমার ছেলে শাফিউলকে নিয়ে গভীর রাতে তাঁর বাসায় যায় তারা। এসময় বাসায় ঘুমন্ত অবস্থায় থাকা শাফিউলের অপর দুই রুমমেট সফিউল্লাহ ও মোশারফ হোসাইন মা’য়াজকেও তুলে নিয়ে যায়্।


গত তিনদিন রাজধানীর বিভিন্ন থানা ও ডিবি কার্যালয়ে গিয়ে যোগাযোগ করলেও প্রশাসনের কেউ এ বিষয়ে কিছু স্বীকার করছেন না।


এমতাবস্থায় আমাদের সন্তানদের নিয়ে আমরা উদ্বিগ্ন। আমি একজন মা! গত চারদিনে আমার দুই সন্তানের খোঁজ না পেয়ে আমার চোখের পানিও শুকিয়ে গেছে। আমার পাশে বসে থাকা মায়েরও একই অবস্থা। সন্তানকে না পেয়ে এই মায়েরাও বারবার জ্ঞান হারাচ্ছেন। সন্তানদের খুঁজছেন। ইতিমধ্যে দুজন মা তাদের সন্তানদের শোকে অসুস্থ হয়ে পড়েছেন। দয়া করে আমাদের সন্তানদের সন্ধান দিন। দেশের আইনে তারা যদি কোনো অপরাধ করে থাকে তাদের জন্য আইন আছে। তাদেরকে আদালতে হাজির করে আইনের আওতায় আনুন।


মা‘য়াজের বাবা সাইদুল হক হক অভিযোগ করে বলেন, ডিবি কার্যালয়ে একের পর এক দিন অপেক্ষা করেও ছেলের সন্ধান না পেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে যান। কিন্তু পুলিশ জিডি নেয়নি।




রিলেটেড নিউজ:


গুরুত্বপূর্ণ সংবাদ:




 শীর্ষ খবর

আড়াই হাজার টাকা করে পাচ্ছে ৫০ লাখ পরিবার

অনলাইন আদালতে জামিন পেলেন ১৪৪ আসামি

ঠাকুরগাঁওয়ে বাড়ী ফিরলেন এক করোনা জয়ী পুলিশ সদস্য

দেশে মৃত্যু বেড়ে ২৫০, আরো ৯৬৯ জন শনাক্ত

ঠাকুরগাঁওয়ে করোনা জয়ীদের ফুলেল শুভেচ্ছা

অনলাইনে আদালত, প্রথম জামিন আবেদন সংগ্রাম সম্পাদকের আবুল আসাদ

করোনা উপসর্গ নিয়ে ওসমানী মেডিকেলের সাবেক পরিচালকের মৃত্যু

যশোরে ‘বন্দুকযুদ্ধে’ ১২ মামলার আসামি নিহত

নজরদারি বাড়িয়ে লকডাউন শিথিল করুন : ডব্লিউএইচও

১০ দিন হবে ঈদের ছুটি!

ফের শীর্ষ দূষিত বাতাসের শহর ঢাকা

রোগী ফিরিয়ে দিলে লাইসেন্স বাতিল : স্বাস্থ্য মন্ত্রণালয়

করোনার উপসর্গ : আইসোলেশনে স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি

নওগাঁর দুই এমপিসহ ৬ শীর্ষ ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে

ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ মারা গেছেন




বার্তা প্রধান: রেহমান কামাল
৩০১,ড.নবাব আলী টাওয়ার (৩য় তলা)
পুরানা পল্টন,ঢাকা-১০০০ ,বাংলাদেশ ।


ফোন :  02-7176978  মোবা:  01732-706938
Email :  editor.bdtimes@gmail.com


All Rights Reserved © bd-times.com

This site is developed by -khalid (emdad01557html5css3@gmail.com).

'আমাদের সন্তানদের ফেরত দিন'