শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৮:২০ পূর্বাহ্ন


Bd-Times

ক্যাম্পাস

  Print  

হালিম-সেলিমে অতিষ্ঠ শিক্ষক-শিক্ষার্থীরা

    জবির ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগ


জবি প্রতিনিধি | প্রকাশিত: ০৫:৫৪ পিএম, শনিবার, ৩০ - নভেম্বর - ২০১৯



জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান জুনায়েদ হালিম ও সহযোগী অধ্যাপক সেলিম মোজহারের বিরুদ্ধে নানা অভিযোগ এনেছে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। তবে তারা জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন জুনায়েদ হালিমের বিরুদ্ধে এ্যকশন নিতে অপারগ। এতে করে শিক্ষক শিক্ষার্থীরা বিপদ এড়াতে প্রত্যক্ষ প্রতিবাদ জানাতে ভয় পায়।


শিক্ষার্থীদের অভিযোগ, চেয়ারম্যান নিজের ইচ্ছামত বিভাগের ক্লাস পরিক্ষা নিয়ে থাকেন। চেয়ারম্যান জুনায়েদ হালিম ও সহযোগী অধ্যাপক সেলিম মোজহারের স্বেচ্ছাচারিতায় বিভাগে সেশনজট লেগেই আছে। বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা মাত্র ৬ষ্ঠ সেমিস্টার, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষর্থীরা ৪র্থ সেমিস্টার, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা ৩য় সেমিস্টার পার করছে। বিভাগে প্রতি সেমিস্টারের শুরুতে ক্লাস রুটিন দেয়া হলেও তা তোয়াক্কা করেন না। শিক্ষার্থীরা আরও অভিযোগ করে বলেন, বিভাগের শিক্ষকের ব্যক্তিগত আক্রোশ ও প্রতিহিংসার শিকার হয়ে আমাদের অনেকের শিক্ষাজীবন আজ বিপর্যস্ত ও ভবিষ্যতে হুমকির সন্মুখীন। কোন কারণ ছাড়াই ক্লাস থেকে বের করে দেয়। বিভাগের সহযোগী অধ্যাপক সেলিম মোজহার শিক্ষার্থীদের সার্টিফিকেট নিয়ে বের হতে না দেয়ার হুমকি দেন হারহামেশাই। সিনিয়র শিক্ষকদের দ্বারা এক ব্যাচের শিক্ষার্থীদেরকে অন্য ব্যাচের শিক্ষার্থীদের প্রতি উস্কানিমূলক বক্তব্য ও সাংঘর্ষিক কথাবার্তার মাধ্যমে প্রায়ই উস্কে দেন। এত করে বিভাগের ব্যাচ গুলোর মধ্যে পারস্পরিক দ্বন্ধ লেগে থাকে। তারা আরো বলেন, বিভাগের শিক্ষকদের রাজনীতির কারনে তাদের ভবিষ্যত হুমকির মুখে পড়েছে। ক্লাসে বসেই ধুমপান করেন বিভাগের চেয়ারম্যান।


নাম প্রকাশ করতে অনিচ্ছুক বিভাগের এক শিক্ষক বলেন, এই বিভাগে কথা বলা যায় না। মিশুর ইস্যুতে কোন শিক্ষক কথা বললে তাকে দেখে নেয়ার হুমকিও দেয়া হয়েছে। মতে না মিললে শিক্ষকদের সবার সামনে লাঞ্ছিত করা হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনও এসব বিষয়ে নির্লিপ্ত। তিনি আরো বলেন, বিভাগে সকল অপকর্মেও কলকাঠি নাড়েন সেলিম মোজহার। তিনি এর আগে বাংলা বিভাগ থেকে চাকুরিচ্যুত হতেন। তখন বিভাগীয় চেয়ারম্যান জুনায়েদ হালিমের আস্থাভাজন হওয়ায় বাংলা বিভাগ থেকে ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগে যোগদান করেন। সেলিম মোজহার বিভাগের একমাত্র শিক্ষক যার মিডিয়া বিষয়ক কোন ডিগ্রী না থাকা সত্বেও তিনি ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগে শিক্ষকতা করছেন। যার কোন কাজ নেই, তার কাজই হচ্ছে সবার পিছনে লেগে থাকা।


নাম প্রকাশ করতে অনিচ্ছুক আরেক কর্মকর্তা অভিযোগ কওে বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগ খোলা হয়েছে জুনায়েদ হালিমের জন্য। তার বিরুদ্ধে প্রশাসন চুপ তাকবে বটোই স্বাভাবিক।

###




রিলেটেড নিউজ:


গুরুত্বপূর্ণ সংবাদ:




 শীর্ষ খবর

সীমান্তে অনুপ্রবেশ বাড়ছে, রাত জেগে পাহারা

৬ হাজার যৌন নিপীড়নের অভিযোগ উবারে

‘বাংলা’ লন্ডনের দ্বিতীয় সর্বোচ্চ ব্যবহৃত ভাষা নয়

এলক্লাসিকোতে খেলা হচ্ছে না হ্যাজার্ড, মার্সেলো ও বেলের!

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকেই সমর্থন দিচ্ছে প্রতিবেশী ভারত ,চীন ও জাপান: টিআইবি

যে কারণে করবিনের পরাজয় চায় ইসরাইল

না ফেরার দেশে চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান

খালেদা জিয়ার জামিন আবেদনের পরবর্তী শুনানি ১২ ডিসেম্বর

৭১ এর এই দিনে বিধ্বস্ত হয় পাক বাহিনীর প্রায় সব বিমান

লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ ২ যুবকের মরদেহ উদ্ধার

চলে গেলে ক্রিকেট কিংবদন্তি বব উইলিস

শীতে শরীরে পানির ঘাটতি প্রকাশ পায় যেসব লক্ষণে

১০ জানুয়ারি শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় রানার্সআপ জবি

ভিপি নুরের রুমে তালা





বার্তা প্রধান: রেহমান কামাল
৩০১,ড.নবাব আলী টাওয়ার (৩য় তলা)
পুরানা পল্টন,ঢাকা-১০০০ ,বাংলাদেশ ।


ফোন :  02-7176978  মোবা:  01732-706938
Email :  editor.bdtimes@gmail.com


All Rights Reserved © bd-times.com

This site is developed by -khalid (emdad01557html5css3@gmail.com).

হালিম-সেলিমে অতিষ্ঠ শিক্ষক-শিক্ষার্থীরা