বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১০:২৯ পূর্বাহ্ন


Bd-Times

জেলার খবর

  Print  

লক্ষ্মীপুরে সরকারি চাল অবৈধভাবে কেনার অভিযোগে আটক ২-বিডি টাইমস

   


নিজস্ব প্রতিবেদক- | প্রকাশিত: ১২:০৩ পিএম, সোমবার, ১১ - মে - ২০২০



নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে জেলেদের সরকারি চাল অবৈধভাবে কেনার অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে।

শনিবার (৯ মে) বিকেলে সদর উপজেলা চররমনী মোহন ইউনিয়নের ৭ ও ৯ নম্বর ওয়ার্ড থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের হেফাজত থেকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশিদ ২১ মণ চাল জব্দ করেছেন।

জানা গেছে, সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়ালের বিরুদ্ধে জেলেদের বিনামূল্যে চাল অন্যত্র বিক্রির অভিযোগ উঠেছে। এনিয়ে শনিবার দুপুরে ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে চাল না পাওয়ায় কিছু জেলে বিক্ষুব্ধ হয়ে ওঠেন। এসময় ওই জেলেদের নিয়ে লক্ষ্মীপুর জেলা পরিষদের সদস্য আলমগীর হোসেন কয়েকটি বাড়িতে গিয়ে জেলেদের সরকারি চাল লুকানো অবস্থায় খুঁজে পান। পরে তিনি (আলমগীর) জেলা প্রশাসক, জেলা মৎস্য কর্মকর্তা ও উপজেলা প্রশাসনকে বিষয়টি অবগত করেন।

খবর পেয়ে জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ বিল্লাল হোসেন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশিদ ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তারা ইউপি চেয়ারম্যান ইউছুফ ছৈয়ালের ভাগিনা সোহাগ ও স্থানীয় জেলে হারুন মাঝির বাড়ি থেকে ২১ মণ চাল জব্দ করে। তাদের দুইজনকে আটক করেছে পুলিশ।

স্থানীয় জেলেদের অভিযোগ, জাটকা সংরক্ষণে মার্চ-এপ্রিল দুইমাস মেঘনায় মাছ শিকারে যায়নি চররমনী মোহন ইউনিয়নের জেলেরা। এই দুই মাস খাদ্য সংকট দূর করতে সরকারি প্রণোদনা হিসেবে ৩ হাজার জেলের জন্য দুইমাসে ৮০ কেজি করে চাল বরাদ্দ হয়। কিন্তু ইউপি চেয়ারম্যান ইউছুফ ছৈয়াল প্রতিমণ চাল ১৫শ’ থেকে ১৬শ’ টাকায় অন্যত্র বিক্রি করছেন বলে অভিযোগ রয়েছে। এছাড়া ওজনেও চাল কম দেয়া হয় বলে জেলেদের পুরনো অভিযোগ।

জেলা পরিষদের সদস্য আলমগীর হোসেন বলেন, অসহায় জেলেদের চাল না দিয়ে ইউছুফ ছৈয়াল অন্যত্র বিক্রি করে দিয়েছে। হারুন মাঝির বাড়ি থেকে ১৫ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। এছাড়া কয়েকটি ঘরে গিয়ে সরকারি চাল পাওয়া গেছে। যাদের জেলে কার্ড নেই।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়াল বলেন, এটি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। আলমগীর হোসেন আমার সঙ্গে নির্বাচনে হেরে যাওয়ার পর থেকে প্রতিনিয়ত ষড়যন্ত্র করে আসছে। আলমগীর ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। সেখানে কয়েকজন জেলের চাল একত্রে করে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। আমি গত দুই মাসে ২৮০ টন চাল ৩ হাজার জেলের মাঝে বিতরণ করেছি। কোথাও এক মুঠো চালও বিক্রি করিনি।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশিদ জানান, সরকারি চাল বিক্রির দায়ে চালসহ দুইজনকে আটক করা হয়েছে। তদন্ত করে জড়িতদের প্রত্যেককে প্রচলিত আইনের আওতায় আনা হবে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. বিল্লাল হোসেন বলেন, অবৈধভাবে জেলেদের চাল অন্যত্র বিক্রি ঘটনায় তদন্ত করা হবে। এরসঙ্গে সরকারি কোন কর্মকর্তা জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।




রিলেটেড নিউজ:


গুরুত্বপূর্ণ সংবাদ:




 শীর্ষ খবর

সবুজ বাংলাদেশ 'চন্দ্রগঞ্জ থানা শাখা'র পূর্ণাঙ্গ কমিটি অনুমোধন- বিডি টাইমস

লক্ষ্মীপুর কমলনগর উপজেলা একাদশ ক্লাবের ১০১ বিশিষ্ট নতুন কমিটি অনুমোদন।

শিশু রামিমের জন্য মানবিক আবেদন-বিডি টাইমস

মুজিববর্ষ উপলক্ষ্যে মাসব্যাপী ৩০হাজার বৃক্ষরোপণ করবে সবুজ বাংলাদেশ

আড়াই হাজার টাকা করে পাচ্ছে ৫০ লাখ পরিবার

অনলাইন আদালতে জামিন পেলেন ১৪৪ আসামি

ঠাকুরগাঁওয়ে বাড়ী ফিরলেন এক করোনা জয়ী পুলিশ সদস্য

দেশে মৃত্যু বেড়ে ২৫০, আরো ৯৬৯ জন শনাক্ত

ঠাকুরগাঁওয়ে করোনা জয়ীদের ফুলেল শুভেচ্ছা

অনলাইনে আদালত, প্রথম জামিন আবেদন সংগ্রাম সম্পাদকের আবুল আসাদ

করোনা উপসর্গ নিয়ে ওসমানী মেডিকেলের সাবেক পরিচালকের মৃত্যু

যশোরে ‘বন্দুকযুদ্ধে’ ১২ মামলার আসামি নিহত

নজরদারি বাড়িয়ে লকডাউন শিথিল করুন : ডব্লিউএইচও

১০ দিন হবে ঈদের ছুটি!

ফের শীর্ষ দূষিত বাতাসের শহর ঢাকা




বার্তা প্রধান: রেহমান কামাল
৩০১,ড.নবাব আলী টাওয়ার (৩য় তলা)
পুরানা পল্টন,ঢাকা-১০০০ ,বাংলাদেশ ।


ফোন :  02-7176978  মোবা:  01732-706938
Email :  editor.bdtimes@gmail.com


All Rights Reserved © bd-times.com

This site is developed by -khalid (emdad01557html5css3@gmail.com).

লক্ষ্মীপুরে সরকারি চাল অবৈধভাবে কেনার অভিযোগে আটক ২-বিডি টাইমস